শীর্ষ প্রতারক তারেককে ধরিয়ে দিন!

কক্সবাজারের চকরিয়ার মকবুলাবাদের ইলিশিয়া গ্রামের হাবিব উল্লাহর ছেলে তারেকুল ইসলাম নামের এই বাটপার ও প্রতারক থেকে সাবধান।

একে ধরিয়ে দিন। সে দীর্ঘদিন ধরে নানা কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে সাধারণ নিরহ মানুষের কাছ থেকে। সে একেক সময় একেক ধরণের পরিচয় দিয়ে এই প্রতারনা চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরে। প্রতারক তারেককে আশ্রয়- প্রশয় দিয়ে যাচ্ছে এক শ্রেণীর সাংবাদিক নামে অসাধু ব্যক্তিরা।

মেসার্স তারেক এন্ড ব্রাদার্স নামের লাইসেন্সধারী এই তারেক এলজিইডি থেকে কাজ নিয়ে বিভিন্নজনকে ঠিকাদারি কাজের অংশীদার করবে বলে নোটারিমূলে ও চেক দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। কক্সবাজার ডিসি নামে বরাদ্ধকৃত সুগন্ধা বীচে দোকান নিয়ে দেবে বলে বিভিন্ন শ্রেণীর মানুষের কাছ থেকে চেক দিয়ে মোটা টাকা হাতিয়ে নিয়েছে। এই বাটপার ও প্রতারক তারেকের জন্য অনেক পরিবারের চলছে অশান্তি।

সাইফুল ইসলাম ও আজিজ নামের দুই ব্যবসায়ীর কাছ থেকে ঠিকাদারি কাজের অংশীদার করবে বলে প্রায় সাড়ে ১০ লক্ষ টাকা নিয়েছে। সাখাওয়াত নামে এক কলেজ ছাত্রকে হোটেল হলিডে থেকে দোকান নিয়ে দিবে বলে ৫০ হাজার টাকা নিয়েছে। টেকনাফের নাহিদুল ইসলাম নামে এক যুবকের কাছ থেকে কক্সবাজার ডিসির বরাদ্ধকৃত থেকে দোকান নিয়ে দেকে বলে প্রায় দুই লক্ষ টাকা এবং টেকনাফের জিয়াবুলের কাছ ৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে কক্সবাজার শহর থেকে।

সাইফুল ইসলাম বলেন, বাটপার তারেক কে সহজ সরল ভেবে বিভিন্ন আত্নীয় স্বজনের কাছ থেকে টাকা ধার নিয়ে অনেক কষ্টের বিনিময়ে টাকা দিয়েছিলাম। সেই তার ঠিকাদারীর অংশিদার করবে বলে আমার কাছ থেকে টাকা নিয়েছে। আজ দেবে কাল দেবে বলে দেখা করছে না প্রায় ২ বছর।
টেকনাফের নাহিদ নামে এক যুবক ক্ষোভ প্রকাশ করে বলেন, এই তারেক অনেক সময় ঠিকাদার ও আনসার অফিসার এবং সিনিয়র সাংবাদিক পরিচয় দিয়ে কক্সবাজার ডিসির কাছের মানুষ পরিচয় দিয়ে টেকনাফের কয়েকজন সাংবাদিকের সামনে এক লাখ ৫০ হাজার টাকা নিয়ে একটি ব্যাংক চেক দিয়ে চলে যায়। সেই প্রতারক তারেককে প্রায় দীর্ঘ ২ বছর যাবত আজ কাল, এবং টেকনাফে এসে টাকা দিয়ে দেব বলে ২০ বার সময় দিয়ে আসছে।

এব্যাপারে কক্সবাজারের অনেক সাংবাদিকদের কাছে বিচার দিলেও কোন বিচার পায়নি। বাটপার তারেকের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করার প্রস্তুতি চলছে।

সূত্রে জানা যায়, বাটপার ও প্রতারক তারেক বিভিন্ন সময় নিজেকে আনসার অফিসার ও সাংবাদিক পরিচয় দিয়ে থাকে প্রতারণা করার জন্য। কক্সবাজার নিউজ এজেন্সি ডটকম নামের তার একটি অনলাইনও আছে। এখন তার ফাঁদে পা দিয়ে কিছু নিরীহ মানুষ নিঃস্ব হয়ে পথে বসেছে।

কক্সবাজারে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে শহর থেকে মাঝে মাঝে উধাও হয়ে যায়।

দেড় বছর আগে সাবমেরিন ক্যাবলের পশ্চিম পাশে চৌধুরী পাড়া থেকে সেই প্রতারক ও বাটপার তারেক বিয়ে করছে বলে জানা যায়।

এই প্রতারককে ধরিয়ে দিতে পারলে উপযুক্ত পুরস্কার দেওয়া হবে।

উল্লেখিত ব্যক্তির কোনো পরিচয় কিংবা সংবাদ পাওয়া গেলে 01830572027, 01789986637 নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।